আওয়ামী লীগের জয়: শেখ হাসিনার হ্যাটট্রিক

Comments

রোববার, ৩০ ডিসেম্বর, ২০১৮, সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত সারা দেশের ৩০০ সংসদীয় আসনের ২৯৯টি আসনে অনুশঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট গ্রহণের পর প্রাথমিক ফলাফল ঘোষণা হয়েছে। এবারের নির্বাচনে মোট ৩৯টি রাজনৈতিক দল অংশ নিচ্ছে। ঐক্যফ্রন্ট প্রার্থীর মৃত্যুতে গাইবান্ধা-৩ আসনের ভোট আগেই স্থগিত হয়েছিল। তিনটি কেন্দ্রের ভোট স্থগিত হওয়ায় ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের ফল স্থগিত করা হয়েছে রোববার। ওই কেন্দ্রগুলোতে নতুন করে ভোট হওয়ার পর ফল ঘোষণা হবে বলে ইসি জানিয়েছে। ভোট কেন্দ্রে অস্থিরতার খবর এসেছে। শনিবার রাত থেকে এখন পর্যন্ত চট্টগ্রাম, পটিয়া, কুমিল্লা, বাঁশখালী, রাঙামাটি, রাজশাহী, লালমনিরহাট, নাটোর, টাঙ্গাইল, বগুড়া, নোয়াখালী, গাজীপুর, ব্রাক্ষ্মণবাড়ীয়া ও কক্সবাজার, লালমনিরহাট, নরসিংদীতে ১৭ জন নিহত হবার খবর পাওয়া গেছে।

১৪ দলীয় জোটের দলগুলোর মধ্যে জাসদ ২টি, ওয়ার্কার্স পার্টি ৩টি, বিকল্প ধারা ২টি, তরীকত ফেডারেশন ১টি আসনে জিতেছে। এর বাইরে আওয়ামী লীগের মিত্র দল জাতীয় পার্টি (জেপি) বাইসাইকেল প্রতীকে একটি আসনে জিতেছে।
জাতীয় ঐক্যফ্রন্টের মধ্যে বিএনপি ৫টি আসনে জিতেছে, গণফোরাম দুটি আসনে জিতেছে। তিনটি আসনে জিতেছেন স্বতন্ত্র প্রার্থীরা; তাদের দুজন আওয়ামী লীগের বিদ্রোহী, আরেকজন খালেদা জিয়ার আসনে বিএনপির সমর্থন পেয়েছিলেন।

বাঙালীয়ানা/এসএল

মন্তব্য করুন (Comments)

comments

Share.