আন্দোলনের দ্বিতীয় দিনে রাজধানী

Comments

নিরাপদ সড়কের দাবীতে আবারও রাজধানীর বিভিন্ন জায়গায় বিক্ষোভ করছে শিক্ষার্থীরা। গতকাল, ১৯ মার্চ, প্রগতিসরণি বাংলাদেশ ইউনিভার্সিটি অফ প্রফেশনালস এর শিক্ষার্থী আবরার বাস চাপায় নিহত হলে আবারও এই আন্দোলন দানা বাঁধে।

প্রথম দিনে আন্দোলন শুধুমাত্র বসুন্ধরা আবাসিক এলাকার ফটকে সীমাবদ্ধ থাকলেও আজ, ২০ মার্চ, সকাল থেকে আন্দোলন ছড়িয়ে পড়েছে রাজধানীর বিভিন্ন এলাকায়।

শেষ খবর পাওয়া পর্যন্ত, এই আন্দোলন ছড়িয়ে গিয়েছে শাহবাগ, সাইন্সল্যাব, ঝিগাতলা, ধানমন্ডি ও এর আশেপাশের এলাকায়। পুরান ঢাকার রায়সাহেব বাজার মোড় অবরোধ করে বিক্ষোভ করছেব জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীরা।

বসুন্ধরা আবাসিক এলাকার সামনে সকাল ১০টা থেকে অবস্থান কর্মসূচীর সাথে মিল রেখে বুধবার সকাল ১০টায় নাগাদ রায়সাহেব বাজার মোড়ে অবস্থান নিয়ে রাস্তা অবরোধ করেন শিক্ষার্থীরা। এতে গুলিস্তান থেকে সদরঘাট এবং ঢাকা-মাওয়া সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। সকাল ৯টার দিকে তারা ক্যাম্পাসে মানববন্ধন করেন। পরে ক্যাম্পাস থেকে মিছিল নিয়ে বের হলে পুলিশ বাধা দেয়। তারা বাধা উপেক্ষা করে রায়সাহেব বাজারে অবস্থান নেয়।

এদিকে, ধানমন্ডিতে সড়কে ট্রাফিকের কাজ করতে দেখা গিয়েছে বেশ কিছু শিক্ষার্থীকে। গাজীপুরের টঙ্গীতেও বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীরা রাস্তায় নেমে এসেছে।

শাহবাগে আন্দোলনকারীরা, বিচারপতি মুজিবুর রহমান এর গাড়ি আটকে দিয়েছে।

এসময় শিক্ষার্থীরা ‘উই ওয়ান্ট জাস্টিস’, ‘সড়ক সড়ক সড়ক চাই নিরাপদ সড়ক চাই’, ‘আমার ভাই মরলো কেন প্রশাসনের জবাব চাই,’ স্লোগানে কম্পিত হচ্ছে ঢাকা।
এ বিষয়ে কোতোয়ালি থানার ওসি মশিউর রহমান বলেন, ‘শিক্ষার্থীরা এখনও পর্যন্ত শান্তিপূর্ণভাবে বিক্ষোভ করছে। আমরা সকাল থেকে এখানে উপস্থিত আছি।’

বাঙালীয়ানা/জেএইচ

মন্তব্য করুন (Comments)

comments

Share.