আবারও ‘বেদের মেয়ে জোসনা’

Comments

আবারও রিমেক হতে যাচ্ছে বাংলা চলচ্চিত্রের সবচেয়ে ব্যবসা সফল ছবি ‘বেদের মেয়ে জোসনা’। সংবাদ মাধ্যমে এমন কথাই জানালেন বঙ্গবিডির পরিচালক মুশফিকুর রহমান। তিনি জানান, ‘বেদের মেয়ে জোসনা’ সহ মোট ৫টি চলচ্চিত্র নতুন করে নির্মাণ করতে আগ্রহী বঙ্গবিডি।

‘বেদের মেয়ে জোসনা’ ছাড়া বাকী চলচ্চিত্রগুলো হলো মোল্লা বাড়ীর বউ, মনের মাঝে তুমি, গাড়িয়াল ও নসিমন। ১৪ ফেব্রুয়ারি,২০১৯ এ ছবিগুলোর প্রযোজনা প্রতিষ্ঠান আনন্দমেলা কথাচিত্রের কাছ থেকে ডিজিটাল স্বত্বসহ স্বত্ব কিনে নেয় বঙ্গবিডি। দুই পক্ষ থেকেই বিষয়টি নিশ্চিত করা হয়েছে। মুশফিকুর রহমান বলেন, “আমরা অনেক দিন ধরেই ছবিগুলো পুনর্নির্মাণ অর্থাৎ রিমেক করার জন্য স্বত্ব নিতে চেয়েছিলাম। বেশ কয়েকবার মিটিংও করেছি। গত ভালোবাসা দিবসে উভয় পক্ষের মধ্যে চুক্তি হয়েছে।”

মনের মাঝে তুমি

মনের মাঝে তুমি

আনন্দমেলা কথাচিত্রের পক্ষ থেকে প্রযোজক মতিউর রহমান পানু বলেন, “আমরা ছবিগুলোর সব স্বত্ব বঙ্গবিডির কাছে বিক্রি করে দিয়েছি। এখন তারা রিমেকসহ সবকিছুই করতে পারবে। এসব জনপ্রিয় ছবি আবার নির্মাণ হলে মন্দ হবে না।”

মোল্লা বাড়ীর বউ

মোল্লা বাড়ীর বউ 

 

জানা যায়, এপ্রিলের শেষ দিকে ‘বেদের মেয়ে জোসনা’র শ্যুটিং শুরু হতে পারে। এ বিষয়ে মুশফিকুর রহমান বলেন, “প্রথমে বেদের মেয়ে জোসনা, এরপর মোল্লা বাড়ীর বউ–এর কাজ হবে। পর্যায়ক্রমে বাকিগুলোর কাজ শুরু হবে। এপ্রিল মাসের শেষের দিক থেকে বেদের মেয়ে জোসনা–এর শুটিং শুরু হবে। তবে ছবির পরিচালক, শিল্পী, কলাকুশলীদের নাম এখনো জানানো হয়নি। শিগগিরই সংবাদ সম্মেলন করে সব জানানো হবে।” জানা যায়, অনুষ্ঠানে উপস্থিত থাকবেন ইলিয়াস কাঞ্চন ও অঞ্জু ঘোষ।

গল্পে কোন পরিবর্তন আসবে কিনা এ প্রসঙ্গে মুশফিকুর রহমান জানান, গল্পের তেমন কোনো পরিবর্তন হবে না। তবে কিছু ফ্যান্টাসি থাকবে। পাশাপাশি পর্দার উপস্থাপনটা হবে ভিন্ন; এ সময়ের মতো করে। চিত্রনাট্য তৈরিতে একটি সৃজনশীল দল ইতিমধ্যে কাজ করে যাচ্ছে। আসছে ডিসেম্বরে প্রেক্ষাগৃহে আসতে পারে নতুন ‘বেদের মেয়ে জোসনা’।

 

বাঙালীয়ানা/জেএইচ

মন্তব্য করুন (Comments)

comments

Share.