আমেরিকায় শ্রেষ্ঠ ছবির পুরস্কার পেলো ‘কালার অফ চাইল্ডহুড’

Comments
আমেরিকান ফিল্ম ফেস্টিভ্যালে ‘বেষ্ট ইন্টারন্যশনাল শর্ট ফিল্ম’ এওয়ার্ড পেলো নির্মাতা শাহাদাত রাসএল’র স্বপ্লদৈর্ঘ্য চলচ্চিত্র ‘কালার অফ চাইল্ডহুড’। আমেরিকার আটলান্টাতে ১১ অক্টোবর থেকে ১৬ অক্টোবর পর্যন্ত অনুষ্ঠিত হওয়া ১৭তম আরবান মিডিয়ামেকার ফিল্ম ফেস্টিভ্যালে অংশ নিয়ে সেরা চলচ্চিত্রের পুরস্কার অর্জন করেছে ‘কালার অফ চাইল্ডহুড।’
আমেরিকায় শ্রেষ্ঠ ছবির পুরস্কার পেলো 'কালার অফ চাইল্ডহুড'

আরবান ফিল্ম ফেস্টিভালের ওয়েবসাইটে বিজয়ী ছবির তালিকা।

গত ১৩ অক্টোবর ফেস্টিভ্যালে প্রদর্শিত হয় ‘কালার অফ চাইল্ডহুড’। সেখানে বিভিন্ন চলচ্চিত্র সমালোচক ও দর্শকদের ভূয়সী প্রশংসা পায় নির্মাতা শাহাদাত রাসএল’র এই স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি। এই চলচ্চিত্রটি এর আগেও বেশ কিছু আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভ্যালে প্রদর্শিত ও প্রশংসিত হয়।

পুরস্কার পাওয়ার বিষয়ে চিত্রনাট্যকার ও নির্মাতা শাহাদাত রাসএল বলেন “এটা আমার জন্য সত্যি আনন্দের। কারণ, ইউরোপ আমেরিকার অসাধারণ অনেকগুলো ফিল্মের সাথে প্রতিযোগিতা করে কালার অফ চাইল্ডহুড বিজয়ী হলো এবং সেখানে সবাইকে পেছনে ফেলে উচ্চারিত হলো বাংলাদেশের নাম। সেটা আমার জন্য খুব সম্মানের ও রোমাঞ্চকর। এশিয়া থেকে এবার এই ফেস্টিভ্যালে একটা মাত্র ফিল্মই নির্বাচিত হয়েছিলো। সতেরো বছর ধরে চলা এই সম্মানজনক ফেস্টিভ্যালে এটাই বাংলাদেশের কোন ফিল্মের প্রথম এওয়ার্ড অর্জন। এই পুরস্কার অবশ্যই আমার পরবর্তী কাজে ইতিবাচক প্রভাব ফেলবে।”

এই স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে অভিনয় করেছেন জয়িতা মহলানবিশ, নাফিস আহমেদ, মিঠা মামুন, আলিফ সহ অনেকে। গোল্ডেন ফ্রেম এন্টারটেইনমেন্ট এর ব্যানারে প্রযোজনা করেছেন মিশু মোর্শেদ।

বাঙালীয়ানা/টিএইচ/জেএইচ

আরও পড়ুন: দিল্লির সেরা ছবি বাংলাদেশের ভয়

মন্তব্য করুন (Comments)

comments

Share.