ইসরায়েলে হামাসের ২০০ রকেট হামলা, পাল্টা বিমান হামলায় ৩ ফিলিস্তিনি নিহত

Comments

শনিবার, ৪ মে, ২০১৯, গাজার নিয়ন্ত্রণকারী কর্তৃপক্ষ হামাস ইসরায়েলের দক্ষিণাঞ্চলে অন্তত ২০০টি রকেট নিক্ষেপ করেছে । গাজা উপত্যকা থেকে এই হামলা চালানো হয়েছে। গাজায় পাল্টা হামলা চালায় ইসরায়েলি বিমান। এএফপি এ খবর জানিয়েছে।

গাজার সরকারী সূত্রের বরাতে এএফপি জানায়, ইসরায়েলি বিমান হামলায় ফিলিস্তিনি ১ শিশু তার অন্তঃসত্ত্বা মা এবং এক যুবক নিহত হয়েছে। আহত হয়েছেন আরও অন্তত চারজন। হামাসের রকেট হামলায় ইসরায়েলি  ১ নারী আহত হয়েছে বলে জানিয়েছে এএফপি।

Israil_Attack02

এমন এক সময় এই উত্তেজনা দেখা দিলো যখন হামাস ও ইসলামিক জিহাদ মিসরে আলোচনারত। যদিও এপ্রিলে অস্ত্রবিরতি চুক্তি বাস্তবায়নে ইসরায়েলের বিলম্ব নিয়ে হামাসের অভিযোগে কয়েকদিন ধরেই এ অঞ্চলে কিছুটা উত্তেজনা বিরাজ করছিল।

ইসরায়েলের সেনাবাহিনী সূত্র জানায়, নিক্ষিপ্ত ২০০ রকেটের মধ্যে বেশ কয়েকটি রকেট তাদের আয়রন ডোম রকেট প্রতিরক্ষা ব্যবস্থা ভূপাতিত করেছে। গাজা সীমান্তের কাছাকাছি সব সড়ক বেসামরিক চলাচলের জন্য বন্ধ করে দেওয়া হয়েছে। পুলিশ জানিয়েছে, দক্ষিণাঞ্চলে তারা বোমা নিষ্ক্রিয়কারী দলকে পাঠিয়েছে। পরিস্থিতি নিয়ে আলোচনার জন্য ইসরায়েলি চিফ অব স্টাফ লেফটেন্যান্ট জেনারেল আভিব কোচাবি শীর্ষ নিরাপত্তা কর্মকর্তাদের নিয়ে বৈঠক ডেকেছেন।

বাঙালীয়ানা/এসএল

মন্তব্য করুন (Comments)

comments

Share.