এবার নেদারল্যান্ডসে হামলা, নিহত ৩

Comments

নিউজিল্যান্ডের পর নেদারল্যান্ডস। ফের বন্দুকধারীর হামলা। বিবিসি জানিয়েছে, সোমবার, ১৮ মার্চ, ২০১৯,  নেদারল্যান্ডসের ইউট্রেকট শহরের ২৪ অক্টোবরপ্লেইন ট্রাম ষ্টপে একটি ট্রামে এলোপাথাড়ি গুলি চালায় এক বন্দুকধারী। ঘটনায় ৩ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। আহত আরও ৫ জন।

ডাচ এন্টি টেরোরিসম কর্মকর্তা পিটার জাপ আলবার্সবার্গ সাংবাদিকদের বলেন, “জঙ্গি হামলার আশঙ্কা উড়িয়ে দিচ্ছি না”। তিনি বলেন, “সঙ্কটের মুহূর্ত’। কিন্তু কী কারণে এই বন্দুকধারীর হামলা তা এখনও স্পষ্ট নয়।”

গোকমেন তানিস (৩৭) নামের এক তুর্কি আততায়ীর খোঁজ শুরু করেছে পুলিশ। ১৮ ঘণ্টার জন্য জঙ্গি হামলার চূড়ান্ত সতর্কতা জারি করা হয়েছে ইউট্রেকট শহরে।

নিরাপত্তা বিধানের জন্যে নগরীর বিদ্যালয়গুলোর সদর দরজা বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। বিমানবন্দরসহ গুরুত্বপূর্ণ স্থাপনাগুলোর নিরাপত্তা জোরদার করা হয়।

utrecht_shooting

ম্যাপে নেদারল্যান্ডসের ইউট্রেকট শহরের ২৪ অক্টোবরপ্লেইন ট্রাম ষ্টপ

নেদারল্যান্ডসের স্থানীয় সংবাদ মাধ্যম জানিয়েছে, এ দিন আচমকাই ইউট্রেকট ষরের একটি ট্রামে গুলি চালাতে শুরু করে এক আততায়ী। খবর পেয়ে কিছুক্ষণের মধ্যেই গোটা এলাকা ঘিরে ফেলে তল্লাশি শুরু করে পুলিশ ও নিরাপত্তাকর্মীরা। নেদারল্যান্ডসের রয়্যাল মিলিটারি পুলিশ টুইটারে জানিয়েছে, সমস্ত পুলিশকর্মীদের চূড়ান্ত সতর্ক থাকতে নির্দেশ দেওয়া হয়েছে। বিমানবন্দর সহ গুরুত্বপূর্ণ সরকারি ও বেসরকারি ভবনগুলিতে নিরাপত্তা বাড়িয়ে দেওয়া হয়েছে কয়েক গুণ।

সোমবারই দলের নেতা-নেত্রীদের সঙ্গে একটি বৈঠকের কথা ছিল নেদারল্যান্ডসের প্রধানমন্ত্রী মার্ক রিটের। খবর পেয়েই ওই বৈঠক বাতিল করেছেন তিনি। 

বাঙালীয়ানা/এসএল

মন্তব্য করুন (Comments)

comments

Share.