ঘ ইউনিটের পরীক্ষা আবার হবে

Comments

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঘ ইউনিটের ভর্তি পরীক্ষা আবার নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ঢাবি কর্তৃপক্ষ। মঙ্গলবার, ২৩ অক্টোবর দুপুরে বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনে ডিন’স কমিটির সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

উত্তীর্ণ শিক্ষার্থীদের পরীক্ষা পুনরায় নেওয়ার তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামান। তিনি বলেন, “ডিন’স কমিটির সভা ছিল আজ দুপুর সাড়ে ১২ টায় ৷ প্রায় দুই ঘণ্টা ধরে সভা হলো। সভায় বিস্তারিত আলোচনা হয়েছে ৷ ঘ ইউনিটে প্রায় সাড়ে ১৮ হাজার পরীক্ষার্থী পাস করেছে। ডিনরা তাদের আরেকটা পরীক্ষা নেওয়ার কথা বললেন। পরীক্ষার সমন্বয়কারী ও যুগ্ম সমন্বয়কারী ডিনরা বসে সিদ্ধান্ত নিয়ে পরীক্ষার তারিখসহ অন্যান্য তথ্য পরে গণমাধ্যমকে জানাবেন৷”

উল্লেখ্য, ১২ অক্টোবর ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঘ-ইউনিটের ভর্তি পরীক্ষা হয়। তখনই পরীক্ষার প্রশ্ন ফাঁসের অভিযোগ ওঠে। পরীক্ষা শুরু হওয়ার অন্তত এক ঘণ্টা আগে ফাঁস হওয়া প্রশ্নের কথা গণমাধ্যমে ওঠে আসে। ভর্তি পরীক্ষার আগে ফাঁস হওয়া প্রশ্নের কপি প্রক্টরকেও দেখানো হয়। সেই প্রশ্নে ৭২টি প্রশ্ন দেখানো হয়, যা ভর্তি পরীক্ষার প্রশ্নের সঙ্গে হুবহু মিলে যায়।

অবশ্য প্রথম থেকে ভর্তি পরীক্ষার সঙ্গে নিয়োজিত বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বিষয়টি অস্বীকার করে আসছিল।

বাঙালীয়ানা/জেএইচ

মন্তব্য করুন (Comments)

comments

Share.