তিন নাগরিক আইএস হুমকিতে

Comments
একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি শাহরিয়ার কবির, ইতিহাসবিদ অধ্যাপক মুনতাসীর মামুন ও সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা সুলতানা কামালকে হত্যার হুমকি দিয়েছে আন্তর্জাতিক সন্ত্রাসী গোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস)।

জীবনের নিরাপত্তা চেয়ে থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন সুলতানা কামাল। শনিবার, ৪ মে, ২০১৯, সন্ধ্যায় ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ধানমন্ডি থানায় নিরাপত্তা ঝুঁকিতে জিডি করেন সুলতানা কামাল।

শাহরিয়ার কবির গণমাধ্যমকে বলেন, আইএস–সমর্থিত বাংলা সাময়িকী লোন উলফ–এর মার্চ সংখ্যায় ওই হত্যার হুমকির কথা উল্লেখ করা হয়েছে। হুমকি পাওয়া তিন নাগরিকের একজন এ বিষয়ে শনিবার নিজের নিরাপত্তা চেয়ে ধানমন্ডি থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।

অধ্যাপক মুনতাসীর মামুন এ বিষয়ে গণমাধ্যমকে বলেন, রোববার ঢাকায় ফিরে তিনিও নিরাপত্তা চেয়ে জিডি করবেন।

ডিএমপির রমনা বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মারুফ হোসেন সরদার বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘সুলতানা কামাল হুমকি সংবলিত একটি বার্তা পেয়েছেন। সে জন্য থানায় গিয়ে একটি জিডি করেছেন। আমরা বিষয়টি তদন্ত করে দেখছি।’

ধানমন্ডি থানার এসআই হারুন উর রশীদ জানান, জিডি দায়েরের পর তার বাসায় পুলিশ পাঠানো হয়েছিল। এখন থেকে প্রতিদিন তার বাসায় পুলিশ নজরদারি করবে। তাকে সার্বিক নিরাপত্তা দেওয়া হবে।

উল্লেখ্য, চলতি বছরের মার্চ মাসেও জঙ্গিদের টেলিগ্রামভিত্তিক প্রপাগান্ডা চ্যানেলে লোন উলফ নামে একটি অনলাইন ম্যাগাজিনে হত্যার জন্য টার্গেট হিসেবে তার নাম উল্লেখ করা হয়। ‘লোন উলফ’ অর্থ একাকী মুজাহিদ, এর সদস্যরা মুজাহিদ চিন্তাধারা সমর্থন করে একাকী হামলা চালায়।

বাঙালীয়ানা/এসএল

মন্তব্য করুন (Comments)

comments

Share.