পারসোনা, আড়ংকে জরিমানা করা শাহরিয়ার খুলনা সড়কে বদলি

Comments
উপসচিব পদমর্যাদায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের বিভাগীয় কার্যালয় ঢাকার উপপরিচালক মঞ্জুর মোহাম্মদ শাহরিয়ারকে এস্টেট ও আইন কর্মকর্তা হিসেবে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সড়ক ও জনপথ অধিদফতর, খুলনা জোনে বদলি করা হয়েছে।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রেষণ-১ অধিশাখার উপসচিব মুহাম্মদ আব্দুল লতিফ স্বাক্ষরিত প্রজ্ঞাপনে আরও বলা হয়, ‘আগামী ১৩ ‍জুন তাকে বদলি করা কর্মস্থলে যোগ দেওয়ার জন্য অনুরোধ করা যেতে পারে। নতুন কর্মস্থলে যোগ না দিলে ১৩ জুন বিকেলে তিনি বর্তমান কর্মস্থল থেকে তাৎক্ষণিকভাবে অবমুক্ত (স্ট্যান্ড রিলিজ) বলে গণ্য হবেন।’

একই দিনে অপর এক প্রজ্ঞাপনে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের প্রশাসন ও অর্থ বিভাগের পরিচালক (উপসচিব) মনজুর মোর্শেদ চৌধুরীকেও বদলি করা হয়েছে। তাকে বাণিজ্য মন্ত্রণালয়ের ট্যারিফ কমিশনে যুগ্মপ্রধান হিসেবে বদলি করা হয়েছে।

ফেসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া এই বদলি আদেশ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারকারীদের বিস্ময় প্রকাশ করতে দেখা গেছে এবং প্রশ্ন তুলেছে, কেন বদলি করা হলো?

প্রসঙ্গত, সোমবার, ৩ জুন, ২০১৯, দুপুর সাড়ে ১২টার দিকে উত্তরা জসিমউদ্দিন সড়কে আড়ংয়ের একটি আউটলেটে একই পাঞ্জাবি পাঁচদিনের ব্যবধানে দ্বিগুন দামে বিক্রি করার অভিযোগ প্রমাণিত হওয়ায় মঞ্জুর মোহাম্মদ শাহরিয়ার প্রতিষ্ঠানটিকে সাড়ে চার লাখ টাকা জরিমানা করা হয়। পাশাপাশি আউটলেটটি একদিনের জন্য বন্ধ ঘোষণা করা হয়।

এর আগে ৩০ মে, ২০১৯, আমদানি তথ্যবিহীন ও মেয়াদোত্তীর্ণ পণ্য ব্যবহার করায় রাজধানীর ধানমন্ডির পারসোনা মেকওভার সেলুনে অভিযান চালিয়ে জরিমানা করেন মঞ্জুর মোহাম্মদ শাহরিয়ার। তারও আগে ১২ মে অফিসার্স ক্লাব ক্যান্টিনে অভিযান চালিয়ে সেখানে নোংরা পরিবেশ, বাসি খাবার সংরক্ষণ ও খাদ্যে ক্ষতিকর রঙের ব্যবহার দেখতে পায় জাতীয় ভোক্তা অধিকার অধিদফতরের ভ্রাম্যমাণ আদালত । অফিসার্স ক্লাবকে দুই লাখ টাকা জরিমানা করা হয়।

বাঙালীয়ানা/এসএল

মন্তব্য করুন (Comments)

comments

Share.