বঙ্গবন্ধুকে নিয়ে চলচ্চিত্র বানাচ্ছে অলিভার ষ্টোন

Comments
হলিউডের ‘সালভাদর’, ‘আলেকজান্ডার’-সহ বহু বিখ্যাত ছবির পরিচালক-প্রযোজক অলিভার স্টোন এবারে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে চলচ্চিত্র নির্মাণের পরিকল্পনা করেছেন। ‘ফাদার অব দি নেশন’ নামে এ চলচ্চিত্রের কাজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুমতি পেলেই শুরু করবেন তিনি। প্রযোজনা সংস্থা ফিল্ম লাইফ ফ্যাক্টরি সূত্রে এ তথ্য জানিয়েছে অনলাইন পোর্টাল সারাবাংলা।

১৫ মার্চ বিষয়টি নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক হতে পারে বলে সূত্র জানিয়েছে এবং অনুমতি পেলেই হলিউড থেকে এসে প্রোডাকশনের কাজ শুরু করবেন সংশ্লিষ্টরা।

oliver_stone

পরিচালক-প্রযোজক অলিভার স্টোন

ছবির পরিচালক-প্রযোজক অলিভার স্টোনকে বাংলাদেশ থেকে সুপারভাইজিং পরিচালক হিসেবে সহায়তা করবেন মুক্তিযোদ্ধা এবং সাংস্কৃতিক ব্যক্তিত্ব নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু।

জেরোল্ড ক্রাইস্টফ প্রোডাকশন হাউজের ব্যানারে নির্মিত হবে ছবিটি। এন্ড্রু সুগারম্যান এবং ফিল্ম লাইফ ফ্যাক্টরি প্রযোজনা করবে ছবিটি।

Andrew Sugerman

প্রযোজক এন্ড্রু সুগারম্যান

ফিল্ম লাইফ ফ্যাক্টরি সূত্র জানায়, সম্পূর্ণ ফিকশন ধারায় নির্মিত হবে ছবিটি। এ জন্য বঙ্গবন্ধুকে নিয়ে লেখা ষাটটিরও বেশি বই থেকে সাহায্য নিয়ে লেখা হয়েছে চিত্রনাট্য। এরই মধ্যে হলিউড থেকে সিনেমাটির সংশ্লিষ্ট কয়েকজন দুই দফা বাংলাদেশে ঘুরে গেছেন।

এদিকে বঙ্গবন্ধুর জীবনকাহিনী নিয়ে বাংলাদেশ ও ভারতের যৌথ প্রযোজনায় নির্মিত হচ্ছে আরেকটি ছবি। যেটি পরিচালনার দায়িত্ব পেয়েছেন ভারতের প্রখ্যাত চলচ্চিত্র নির্মাতা শ্যাম বেনেগাল।

মন্তব্য করুন (Comments)

comments

Share.