বরিশাল বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ: বন্ধ ঘোষণা

Comments

উপাচার্যের পদত্যাগের দাবিতে বরিশাল বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ করছে শিক্ষার্থরা। এমন পরিস্থিতিতে বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০১৯,  ক্যাম্পাস অনির্দিষ্টকালের জন্যে বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এসএম ইমামুল হক জানান, ক্যাম্পাসে ‘শান্তি ও শৃঙ্খলা’ ফিরিয়ে আনার জন্যে এমন পদক্ষেপ নেওয়া হয়েছে।

কর্তৃপক্ষের দেওয়া নোটিশে বৃহস্পতিবার বিকেল ৫টার মধ্যে শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ দেওয়া হয়েছে। এমন নির্দেশে বিপাকে পড়েছে আবাসিক শিক্ষার্থীরা। তারা কর্তৃপক্ষের এমন সিদ্ধান্তে ক্ষোভও প্রকাশ করে তারা।

Barishal01

শিক্ষার্থীরা জানায়, শান্তিপূর্ণভাবে আন্দোলন চালিয়ে যাচ্ছিল তারা। মাত্র একদিনের আন্দোলনে ভীতসন্ত্রস্ত হয়ে ভিসি বিশ্ববিদ্যালয়ের সব ক্লাস, পরীক্ষা, একাডেমিক কার্যক্রম বন্ধ ঘোষণা করেছে বলে দাবি শিক্ষার্থীদের।

উল্লেখ্য, ক্যাম্পাসে স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে অনেক শিক্ষার্থীকে যোগ দিতে না দেওয়ার অভিযোগে তারা বিক্ষোভ শুরু করে। এ বিষয়ে উপাচার্যের মন্তব্য বিক্ষোভকে আরও উত্তাল করে তুললে অবশেষে অনুষ্ঠান পণ্ড হয়ে যায়।

এর ধারাবাহিকতায় শিক্ষার্থীরা বুধবার, ২৭ মার্চ, ২০১৯ থেকে সব ক্লাস ও পরীক্ষা বর্জন করে। একই সঙ্গে তারা ছাত্র সংসদের নির্বাচনসহ ছয় দফা দাবি জানায়। তাদের দাবির মধ্যে আরও রয়েছে উপাচার্যের মন্তব্যের জন্যে ক্ষমা চাওয়া।

বৃহস্পতিবার সকাল থেকে তারা উপাচার্যের পদত্যাগের দাবিতে বিক্ষোভ করছে ।

বাঙালীয়ানা/এসএল

মন্তব্য করুন (Comments)

comments

Share.