বিপিএল ফাইনালে কুমিল্লার প্রতিদ্বন্দ্বী ঢাকা

Comments

বিপিএল এ কোয়ালিফায়ার-২ এ মাশরাফির রংপুরকে হারিয়ে ফাইনালের টিকিট কেটে তামিমের কুমিল্লার প্রতিদ্বন্দ্বী হলো সাকিবের ঢাকা। রংপুরের দেওয়া ১৪৩ রানের বাঁধা ঢাকা পেরিয়েছে ৫ উইকেট হাতে রেখেই। বল বাকী ছিলো আরও ২০ টি।ঢাকা ডায়নামাইটস

সন্ধ্যায় টসে জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় ঢাকার কাপ্তান সাকিব আল হাসান। টসের ভাগ্য বদলে ক্রিজে রংপুরের ওপেনার ক্রিস গেইল ও নাদিফ চৌধুরী। উড়ন্ত সূচনা করা রংপুরের প্রথম উইকেট পড়ে ৪২ রানে। ওপেনার নাদিফ চৌধুরীর আউট হওয়ার পরের দুই বলেই প্যাভিলিয়নে ফেরেন ক্রিস গেইল ও রিলে রুশো। রুবেলের আগুনে ঐ স্পেলে কিছুটা ব্যাকফুটে পড়ে যায় রংপুর। সেখান থেকে দলকে উপরে তোলার চেষ্টা করেন মিথুন ও বোপারা। তাদের ৬৪ রানের জুটিতে শেষ পর্যন্ত ১৪২ রানের পুঁজি গড়ে রংপুর। মিথুন ৩৮ ও বোপারা ৪৯ রানে আউট হন।

ব্যাট হাতে শুরুটা ভালো হয়নি ঢাকার। প্রথম ওভারেই মাশরাফি তুলে নেন উপল থারাঙ্গার উইকেট। এরপর ৩৭ রানের জুটি গড়ে শুরুর ধাক্কা সামাল দেন রনি তালুকদার, সাথে ছিলেন সুনীল নারিন। ছোট ছোট জুটিতে জয়ে দিকে ভালো ভাবেই এগুতে থাকে ঢাকা। সুনীল নারিন ১৪ রানে আউট হলেও রনি করেছেন ৩৫ রান। সাকিব করেন ২০ বলে ২৩। মাঝে পোলারডের ৮ বলে ১৪। শেষ জুটিতে নুরুল হাসান ও আন্দ্রে রাসেল থাকেন অপরাজিত। নুরুল হাসান ৯ রান ও আন্দ্রে রাসেল করেন ৪০ রান। রাসেলের ১৯ বলের এই ইনিংসই ঢাকাকে দ্রুত জয়ের বন্দরে পৌঁছে দেয়।

উল্লেখ্য, কোয়ালিফায়ার-১ এ মাশরাফির রংপুরকে হারিয়ে ফাইনালে উঠেছিলো তামিমের কুমিল্লাও।

বাঙালীয়ানা/জেএইচ

মন্তব্য করুন (Comments)

comments

Share.