ভারতে ২৪ ঘন্টা দেখা যাবে বিটিভি

Comments

খুব শীঘ্রই ভারতে দেখা যাবে বাংলাদেশ টেলিভিশন (বিটিভি)। এমন তথ্য জানিয়েছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। বুধবার, ৬ ফেব্রুয়ারি জাতীয় প্রেসক্লাবের আবদুস সালাম মিলনায়তনে ‘মুক্তিযুদ্ধের চেতনার সাংবাদিক ফোরাম’ আয়োজিত এক শুভেচ্ছা বিনিময় সভায় তিনি এ কথা বলেন।

এ সময় তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেন, “আমরা ভারতের সঙ্গে চুক্তি করতে যাচ্ছি, যাতে ভারতে ২৪ ঘণ্টা বিটিভি প্রচার করা হয়। বিটিভি চালু হলে আস্তে আস্তে বাংলাদেশের অন্যান্য মিডিয়াও সেখানে চালু হবে।”

তথ্যমন্ত্রী বলেন, “বাংলাদেশের সংবাদ শিল্প ও মিডিয়াকে আরও উন্নত করতে আমরা কাজ করছি। এরইমধ্যে মন্ত্রিসভায় এ বিষয়ে অনেক আলোচনা হয়েছে। এক্ষেত্রে প্রিন্ট মিডিয়া, অনলাইন মিডিয়া ও ইলেকট্রনিক মিডিয়া স্বাধীনভাবে যেন কাজ করতে পারে সেই বিষয়ে আমরা খেয়াল রাখবো। আর দ্রুতই নবম ওয়েজ বোর্ড বাস্তবায়ন করা হবে।”

তিনি আরও বলেন, “বাংলাদেশের প্রচলিত আইন অনুযায়ী কোনও বিজ্ঞাপন প্রচারের ক্ষেত্রে সরকারি ভ্যাট-ট্যাক্স প্রদান করে প্রচার করতে হয়। কিন্তু দেখা যাচ্ছে, বিভিন্ন চ্যানেল তাদের প্রোগ্রামগুলোতে বেআইনিভাবে বিভিন্ন বিজ্ঞাপন দিচ্ছে, যা আইনগতভাবে দণ্ডনীয় অপরাধ। তাই, আইনগত পদক্ষেপ নেওয়ার আগেই আপনারা সেগুলো থেকে বিরত থাকবেন আশা করছি।”

বাঙালীয়ানা/জেএইচ

মন্তব্য করুন (Comments)

comments

Share.