রাশিয়ান বিমান দুর্ঘটনায় নিহত ৪১

Comments
উড্ডয়নের কিছুক্ষণের মধ্যেই দুর্ঘটনা কবলিত হয়ে যাত্রীবাহী রুশ বিমানের জরুরি অবতরণ। নিহত হয়েছে ৪১ জন। বিমানটির ৭৮ জন যাত্রীর মধ্যে ৩৭ জনকে জীবিত অবস্থায় উদ্ধার করা হয়েছে। রবিবার, ৫ মে, ২০১৯, বাংলাদেশ সময় রাত সাড়ে ৯ টার (স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ৬টা) দিকে দুর্ঘটনাটি ঘটেছে বলে বিবিসি জানিয়েছে।

দুর্ঘটনায় এরোফ্লোট এয়ার লাইনের বিমানটি বিধ্বস্তের ঘটনায় নিহত ৪১ জনের মধ্যে দুজন শিশু ও একজন নারী কর্মী রয়েছে, নিশ্চিত করেছে বিবিসি।

বিমানে অগ্নিকাণ্ডের ব্যাপারে আরও জানা যায়, সুখোই সুপারজেট-১০০ নামের একটি বিমান স্থানীয় সময় বিকাল ৬:০২ মিনিটে মস্কোর শেরেমিয়েতোবো বিমানবন্দর থেকে উত্তর পূর্বাঞ্চলীয় শহর মুরমানস্কের উদ্দেশে যাত্রা শুরু করে। কিন্তু আকাশে ওড়ার কিছুক্ষণ পরেই আগুন লাগায় ফের শেরেমিয়েতোবো বিমানবন্দরে জরুরি অবতরণে বাধ্য হয়।

ঘটনার কারণ অনুসন্ধানে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটি জানায়, মস্কোর শেরেমিয়েতোবো বিমানবন্দর থেকে উড্ডয়নের কিছুক্ষণের মধ্যেই বিমানটিতে সমস্যা হয়েছিল বলে বিপদে পড়ার সংকেত পাঠায় বিমানটির কর্মীরা। তবে প্রথমবার জরুরি অবতরণ করতে গিয়েও ব্যর্থ হয় বিমানটি।

বাঙালীয়ানা/এসএল

মন্তব্য করুন (Comments)

comments

Share.