সিরিজ জিতে নিল বাংলাদেশ

Comments

সিলেটে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ নির্ধারণী তৃতীয় ও শেষ ওয়ানডেতে ওয়েষ্ট ইন্ডিজের দেওয়া ১৯৯ রানের টারগেটে খেলে ৮ উইকেটে উইন্ডিজকে হারালো বাংলাদেশ। বাংলাদেশ ২ উইকেট হারিয়ে ৩৮.৩ ওভার খেলে তুলে নেয় ২০২ রান।

সৌম্যের পরে মুশফিকুর রহিম বাকি সময় তামিমের সাথে ক্রিজে কাটান। তিনি তুলে নেন ১৪ বলে ১৬ রান আর তামিম ইকবাল অপরাজিত থাকেন ১০৪ বল খেলে ৮১ রান করে।

তামিম ইকবালের টানা দ্বিতীয় হাফসেঞ্চুরি তুলে নেবার পরে হাফসেঞ্চুরি পূরণ করেছিলেন সৌম্য সরকার। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১৯৯ রানের লক্ষ্যে ৩ নম্বরে খেলতে নেমে সৌম্য নিজের পঞ্চাশ তোলার পর যেন ঝড় তুলেছিলেন ক্রিজে। জাগিয়েছিলেন এমনকি সেঞ্চুরির সম্ভাবনাও। কিন্তু শেষ পর্যন্ত দলের ৩৬তম ওভারে বোল্ড হয়ে গেলেন নিজের ৮০ রানে। ৫টি চার ও ৫ টি ছক্কায় ৮১ বলে ৮০ করে ফিরলেন সৌম্য। বাংলাদেশের রান তখন ২ উইকেটে ১৭৬।

দারুণ শুরু হলেও ইনিংস লম্বা করতে পারলেন না লিটন দাস। কিমো পলের বলে সহজ ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফিরেছেন তিনি। সিলেটের সিরিজ নির্ধারণী ম্যাচে ৭ ওভার শেষে কোনও উইকেট না হারিয়ে স্বাগতিকদের সংগ্রহ ২৭ রান। ব্যক্তিগত ২৩ রানে ভুল শট খেলে প্যাভিলিয়নে ফেরেন তিনি। তবে ধরা পড়ার আগে ৩৩ বলের ইনিংসে মারেন ৫ বাউন্ডারি।

ওয়েস্ট ইন্ডিজের জন্য বড় ধাক্কা হয়ে এলো কেমার রোচের চোট। ইনিংসের পঞ্চম আর নিজের তৃতীয় ওভারে পঞ্চম বলটি করার পর ডানপায়ে হ্যামস্ট্রিংয়ে হাত চেপে দাঁড়িয়েছিলেন রোচ। ওভারের শেষ বলটি করার সময় টান লাগে আবার। ওভার শেষে বাইরে চলে যান ক্যারিবিয়ানদের মূল স্ট্রাইক বোলার।

ওয়েস্ট ইন্ডিজের ১৯৯ রানের টারগেট তাড়া করতে খেলতে নেমে শুরুটা দারুণ করেছিল বাংলাদেশের দুই ওপেনার তামিম ইকবাল ও লিটন দাস।

সিলেটে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ নির্ধারণী তৃতীয় ও শেষ ওয়ানডেতে ওয়েষ্ট ইন্ডিজ টসে হেরে ব্যাট করে বাংলাদেশকে ১৯৯ রানের টারগেট দিয়েছিল।  ৫০ ওভারে ১৯৮ রান করেছিল উইন্ডিজ ৯ উইকেটের বিনিময়ে।

বাংলাদেশ একাদশ:
মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, লিটন দাস, সাকিব আল হাসান, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদী হাসান মিরাজ এবং মোস্তাফিজুর রহমান।

ওয়েস্ট ইন্ডিজের একাদশ:
রোভম্যান পাওয়েল (অধিনায়ক), চন্দরপল হেমরাজ, শাই হোপ (উইকেটরক্ষক), ড্যারেন ব্রাভো, মারলন স্যামুয়েলস, শিমরন হেটমেয়ার, রোস্টন চেজ, দেবেন্দ্র বিশু, কেমার রোচ, কেমো পল এবং ফ্যাবিয়ান অ্যালেন।

মন্তব্য করুন (Comments)

comments

Share.