সুবীর নন্দী এখনও আশঙ্কামুক্ত নন

Comments
বাংলাদেশের জনপ্রিয় সঙ্গীত শিল্পী সুবীর নন্দী শারীরিক অবস্থা এখনও আশংকামুক্ত নয়। হৃদরোগে আক্রান্ত হয়ে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন নন্দিত কণ্ঠশিল্পী সুবীর নন্দীর শারীরিক অবস্থা অপরিবর্তিত রয়েছে। তাকে লাইফ সাপোর্টে রাখা হয়েছে বলে জানিয়েছে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর)।

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০১৯,) গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বৃহস্পতিবার কনসালট্যান্ট ফিজিশিয়ান জেনারেল মেজর জেনারেল এম আজিজুল ইসলাম, চিফ ফিজিশিয়ান ও কার্ডিওলজিস্ট ব্রি. জেনারেল সৈয়দ আসিফ ইকবাল, সিএমএইচ কমান্ড্যান্ট ব্রি. জেনারেল তৌফিকুল ইসলাম সিদ্দিকী ও অধ্যাপক সামন্তলাল সেনের উপস্থিতিতে ৮ সদস্যের একটি মেডিকেল বোর্ড সুবীর নন্দীর শারীরিক অবস্থা পরীক্ষা নিরীক্ষা করেন।

মেডিকেল বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী, সুবীর নন্দীর স্নায়ুতন্ত্রের অবস্থা জানার জন্য একটি এমআরআই করা হবে বলে জানানো হয় বিজ্ঞপ্তিতে।

সুবীর নন্দী রোববার, ১৪ এপ্রিল, ২০১৯, রাত ১১টার দিকে পরিবারিক অনুষ্ঠান শেষে সিলেট থেকে ঢাকায় ফেরার পথে ট্রেনে অসুস্থ হয়ে পড়লে ট্রেন থেকে নামিয়ে তাকে গুরুতর অসুস্থ অবস্থায় রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয়। তাকে করোনারী কেয়ার ইউনিটে লাইফ সাপোর্টে রাখা হয়েছিল।

সুবীর নন্দী দীর্ঘদিন ধরে কিডনির জটিলতায় ভুগছেন। নিয়মিতভাবে তার ডায়ালাইসিস করতে হয়।

দীর্ঘ ৪০ বছরের ক্যারিয়ারে সুবীর নন্দী গেয়েছেন আড়াই হাজারেরও বেশি গান। বেতার, টেয়েছে লিভিশন এবং চলচ্চিত্রে তার রয়েছে অসংখ্য জনপ্রিয় গান। ১৯৮১ সালে তার প্রথম একক অ্যালবাম ‘সুবীর নন্দীর গান’ বাজারে আসে। তবে চলচ্চিত্রে তিনি প্রথম গান করেন ১৯৭৬ সালে আব্দুস সামাদ পরিচালিত ‘সূর্যগ্রহণ’ চলচ্চিত্রে।

চলচ্চিত্রে প্লেব্যাক করে চারবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেছেন তিনি। আর চলতি বছরে সংগীতে অবদানের জন্য বাংলাদেশ সরকার সুবীর নন্দীকে দেশের দ্বিতীয় সর্বোচ্চ বেসামরিক সম্মাননা একুশে পদকে ভূষিত করেছে।

বাঙালীয়ানা/এসএল

মন্তব্য করুন (Comments)

comments

Share.